শরৎ আ‌সে
- স্বপন শর্মা ২৭-০৪-২০২৪

মেঘের ভেলায় শরত আসে
দেখবে যে কাশ ফুল,
মধুর আশায় ভোমর আসে
সময় করে ভুল।

কাশ ফুলের কি মধু থাকে?
ছিলনা তা জানা!
তাই বলে কি শরত কালে
ভোমর আসা মানা।

কাশ ফুলের নেই অভিযোগ
আসতে পারে তারা,
শর্ত একটা শরত বাবু
হয়না দিশেহারা।

এমন শর্তে ভোমরগুলো
এক কথায় হয় রাজি,
কাশ ফুলও তাই মাথা দোলায়
ধরেনা আর বাজী।

ভোমর থাকল শুয়ে বসে
করছে হিসেব অঙ্ক-
শরত এসে ভাবল দেখে
কাশ ফুলের কলঙ্ক।

মনো দ্বন্দ্বে কাশফুল দেখে
ভোমর সব ঘুমন্ত
ভোমরকে আজ জাগতে হয়
আসল যে হেমন্ত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।